ব্রেকিং:
স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা ফেনীতে করোনার নমুনা সংগ্রহ করবে স্বাস্থ্যকর্মীরা ফেনীর বিভিন্নস্থানে মোবাইল কোটের অভিযান : ১৪ জনের দন্ড ফেনীতে কৃষকের ধান কেটে বাড়ি পৌছে দিয়েছে ছাত্রলীগ করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের ফেনীর ৭ সরকারি কলেজের একদিনের বেতন ত্রাণ তহবিলে ফেনী ধলিয়ায় গ্রাম পুলিশের বাড়িতে হামলা, আহত ২ মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? ফেনীতে বাড়তি দামে পণ্য বেচায় ৭ দোকানের জরিমানা দেশে করোনায় আক্রান্ত প্রায় সাড়ে পাঁচ হাজার, একদিনে মৃত্যু ৫ যুক্তরাষ্ট্রে করোনা জয় করলেন ১ লাখেরও বেশি মানুষ ফেনীতে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ফেনী শহরে ইমাম-মুয়াজ্জিনদের প্রধানমন্ত্রীর উপহার প্রদান ফেনীতে ডাক্তারদের সুরক্ষা ও রোগীদের চিকিৎসা সামগ্রী দিয়েছে বিএমএ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো ফেনীতে ৩ হাজার ঈমাম-মুয়াজ্জিনকে ইফতার সামগ্রী দিলেন নিজাম হাজারী রাতে ধান কাটতে হাওরে ডিসি-ইউএনও রমজানের শুভেচ্ছা জানালেন ট্রাম্প
  • শুক্রবার   ২২ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৯ ১৪২৭

  • || ০৭ জমাদিউস সানি ১৪৪২

১১৭

শিক্ষক সমিতির সম্মেলন পন্ড, বিকালে ‘সমঝোতা কমিটি

ফেনীর হালচাল

প্রকাশিত: ১৫ মার্চ ২০২০  

শিক্ষকদের সংগঠন বাংলাদেশ শিক্ষক সমিতি ফেনী জেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলন দুই গ্রুপের হইহট্টগোলে পন্ড হয়ে গেছে। শনিবার প্রায় দুই ঘন্টা পর্যন্ত ফেনী সরকারি কলেজে কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক সহ শীর্ষ নেতাদের অবরুদ্ধ করে রাখা হয়। বিকালে উভয়পক্ষের নেতাদের নিয়ে ‘সমঝোতা কমিটি’ ঘোষণা করা হয়।
সূত্র জানায়, শনিবার কলেজ অডিটোরিয়ামে জেলা শিক্ষক সমিতির ত্রি-বার্ষিক সম্মেলন আয়োজন করে। কিন্তু সম্মেলনের তফসিল কিংবা ভোটার তালিকা সম্পর্কে বেশিরভাগ শিক্ষক কিছুই জানেন না বলে অভিযোগ করেন। সকাল থেকেই সম্মেলনস্থল মোসাদ্দেক আলী পন্থিরা দখলে নেয়। বাইরে অবস্থান নিয়ে তার বিপক্ষে শ্লোগান দিতে থাকে শিক্ষকদের অপরাংশ। সম্মেলনে অংশ নিতে আসা কেন্দ্রীয় সভাপতি অধ্যক্ষ বজলুর রহমান মিয়া ও সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো: কাওছার আলী শেখ সহ চারজনকে পথ আটকে কলেজের একটি ভবনে অবরুদ্ধ করা হয়। বিবদমান দুই পক্ষের অনড় অবস্থানে পুলিশের নির্দেশে মোসাদ্দেক আলী সম্মেলন স্থগিত ঘোষণা করেন। দুপুরে পুলিশের উপস্থিতিতে দুইপক্ষের মধ্যে হাতাহাতি হলে ফেনী মডেল থানার ওসি মো: আলমগীর হোসেন ও ওসি (তদন্ত) মোহাম্মদ আলী পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। বিকালে শহরের মাষ্টারপাড়ার বাসভবনে গিয়ে সদর আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারীর সাথে বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে মোসাদ্দেক আলীকে সাধারণ সম্পাদক রেখেই উভয়পক্ষের সমন্বয়ে ৩ বছরের জন্য কমিটি করা হয়। কমিটিতে সভাপতি হয়েছেন পাঁচগাছিয়া এ জেড খাঁন স্মৃতি উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ ফকির আহম্মদ ফয়েজ। ৪ সদস্যের কমিটির অপর দু’জন হলেন সাংগঠনিক সম্পাদক বিষ্ণুপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হোসেন মো: আলমগীর ও অর্থ সম্পাদক মোটবী হাই স্কুলের প্রধান শিক্ষক আমিনুল ইসলাম মজুমদার। একইসাথে ১৫ দিনের মধ্যে ৫৭ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠনেরও নির্দেশ দেয়া হয়।
সমিতির নবনির্বাচিত সভাপতি ফকির আহম্মদ ফয়েজ ফেনীর সময় কে জানান, শিক্ষক সমিতি হবে শিক্ষকদের কেন্দ্রস্থল। এটিকে কুক্ষিগত করতে দেয়া হবেনা। সবার অংশগ্রহণে শিক্ষক সমিতিকে গতিশীল করা হবে।
এ ব্যাপারে বক্তব্য জানতে মোসাদ্দেক আলীকে একাধিকবার ফোন দিয়ে বন্ধ পাওয়া যায়।

ফেনীর হালচাল
ফেনীর হালচাল
ফেনী বিভাগের পাঠকপ্রিয় খবর