ব্রেকিং:
স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা ফেনীতে করোনার নমুনা সংগ্রহ করবে স্বাস্থ্যকর্মীরা ফেনীর বিভিন্নস্থানে মোবাইল কোটের অভিযান : ১৪ জনের দন্ড ফেনীতে কৃষকের ধান কেটে বাড়ি পৌছে দিয়েছে ছাত্রলীগ করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের ফেনীর ৭ সরকারি কলেজের একদিনের বেতন ত্রাণ তহবিলে ফেনী ধলিয়ায় গ্রাম পুলিশের বাড়িতে হামলা, আহত ২ মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? ফেনীতে বাড়তি দামে পণ্য বেচায় ৭ দোকানের জরিমানা দেশে করোনায় আক্রান্ত প্রায় সাড়ে পাঁচ হাজার, একদিনে মৃত্যু ৫ যুক্তরাষ্ট্রে করোনা জয় করলেন ১ লাখেরও বেশি মানুষ ফেনীতে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ফেনী শহরে ইমাম-মুয়াজ্জিনদের প্রধানমন্ত্রীর উপহার প্রদান ফেনীতে ডাক্তারদের সুরক্ষা ও রোগীদের চিকিৎসা সামগ্রী দিয়েছে বিএমএ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো ফেনীতে ৩ হাজার ঈমাম-মুয়াজ্জিনকে ইফতার সামগ্রী দিলেন নিজাম হাজারী রাতে ধান কাটতে হাওরে ডিসি-ইউএনও রমজানের শুভেচ্ছা জানালেন ট্রাম্প
  • মঙ্গলবার   ২৭ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ১২ ১৪২৭

  • || ০৯ রবিউল আউয়াল ১৪৪২

১০৩

রোজা রাখছেন অমুসলিম ব্রিটিশ এমপি

ফেনীর হালচাল

প্রকাশিত: ২৮ এপ্রিল ২০২০  

ইসলাম ধর্মালম্বী সাধারণত রমজান মাসে রোজা রাখেন। আল্লাহর নৈকট্য লাভের আশায় এ মাস ইবাদতের মাধ্যমে কাটান তারা। এবার ইসলাম ধর্মকে আরো ভালোভাবে বুঝতে অমুসলিম হয়েও রোজা রাখছেন ব্রিটিশ সংসদ সদস্য (এমপি) পল ব্রিস্টো।

ইংল্যান্ডের পিটারবারো’র কনজারভেটিভ পার্টির এমপি ব্রিস্টো টুইটারে তার এ সিদ্ধান্তের কথা জানিয়েছেন। তিনি বলেন, রমজান হলো আধ্যাত্মিক চিন্তা, নিজের উন্নতি এবং গভীর প্রার্থনার সময়। রমজানের প্রথম সপ্তাহ আমিও রোজা রাখার সিদ্ধান্ত নিয়েছি। আমি মুসলিম নই।

পল ব্রিস্টো বলেন, আমি রমজানের প্রথম সপ্তাহ রোজা রাখছি। আমার শহর পিটারবারোতে বসবাসরত ২০ হাজার মুসলিমের সঙ্গে এই অভিজ্ঞতা শেয়ার করতে চাই। আমি ইসলাম সম্পর্কে আরো ভালোভাবে বুঝতে চাই।

রোজা ও ইসলাম বিষয়ে প্রতিদিনের অভিজ্ঞতা টুইটার ও নিজের ওয়েবসাইটে নিয়মিত শেয়ার করছেন পল ব্রিস্টো।

করোনা মহামারির কারণে যুক্তরাজ্যজুড়ে চলছে লকডাউন। এর মধ্যে রমজানে কীভাবে কী করতে হবে সেই বিষয়ে বিশেষ নির্দেশিকা প্রকাশ করেছে মুসলিম কাউন্সিল অব ব্রিটেন (এমসিবি)।

দেশটির অনেক মসজিদ তাদের অনলাইন প্রোগ্রাম বাড়িয়ে দিয়েছে। সেখানে নিয়মিত ধর্মীয় নির্দেশনা ও নামাজ প্রচার করা হচ্ছে। মসজিদের ইমামরা তাদের সম্প্রদায়ের লোকদের মনোবল বৃদ্ধির চেষ্ট করছেন।

ফেনীর হালচাল
ফেনীর হালচাল
আন্তর্জাতিক বিভাগের পাঠকপ্রিয় খবর