ব্রেকিং:
স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা ফেনীতে করোনার নমুনা সংগ্রহ করবে স্বাস্থ্যকর্মীরা ফেনীর বিভিন্নস্থানে মোবাইল কোটের অভিযান : ১৪ জনের দন্ড ফেনীতে কৃষকের ধান কেটে বাড়ি পৌছে দিয়েছে ছাত্রলীগ করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের ফেনীর ৭ সরকারি কলেজের একদিনের বেতন ত্রাণ তহবিলে ফেনী ধলিয়ায় গ্রাম পুলিশের বাড়িতে হামলা, আহত ২ মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? ফেনীতে বাড়তি দামে পণ্য বেচায় ৭ দোকানের জরিমানা দেশে করোনায় আক্রান্ত প্রায় সাড়ে পাঁচ হাজার, একদিনে মৃত্যু ৫ যুক্তরাষ্ট্রে করোনা জয় করলেন ১ লাখেরও বেশি মানুষ ফেনীতে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ফেনী শহরে ইমাম-মুয়াজ্জিনদের প্রধানমন্ত্রীর উপহার প্রদান ফেনীতে ডাক্তারদের সুরক্ষা ও রোগীদের চিকিৎসা সামগ্রী দিয়েছে বিএমএ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো ফেনীতে ৩ হাজার ঈমাম-মুয়াজ্জিনকে ইফতার সামগ্রী দিলেন নিজাম হাজারী রাতে ধান কাটতে হাওরে ডিসি-ইউএনও রমজানের শুভেচ্ছা জানালেন ট্রাম্প
  • বুধবার   ১৪ এপ্রিল ২০২১ ||

  • বৈশাখ ১ ১৪২৮

  • || ০১ রমজান ১৪৪২

মালদ্বীপ থেকে ফিরলেন ৭০ বাংলাদেশি

ফেনীর হালচাল

প্রকাশিত: ২২ এপ্রিল ২০২০  

মালদ্বীপ থেকে ৭০ বাংলাদেশিকে দেশে ফিরিয়ে এনেছে বাংলাদেশ বিমান বাহিনী। মঙ্গলবার তাদেরকে ফিরিয়ে আনা হয়।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) থেকে সহকারী পরিচালক মো. নুর ইসলাম রাতে এ তথ্য জানান।

তিনি জানান, করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে মালদ্বীপে বসবাসরত ৭০ বাংলাদেশিকে বিমান বাহিনীর একটি পরিবহন বিমানে দেশে ফিরিয়ে আনা হয়েছে। বিমান বাহিনীর ১৫ সদস্যের এয়ার ক্রু এর সমন্বয়ে গঠিত এই মিশনের নেতৃত্বে ছিলেন গ্রুপ ক্যাপ্টেন মো. এনামুল হক।  

মো. নুর ইসলাম আরো জানান, বাংলাদেশ সশস্ত্র বাহিনী করোনাভাইরাস প্রতিরোধে প্রধানমন্ত্রীর নির্দেশনায় সরকারের প্রকাশিত নীতিমালা অনুসরণ করে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে। এরই ধারাবাহিকতায় সরকারের পক্ষ থেকে বন্ধুত্বের নিদর্শনস্বরুপ বিমান বাহিনীর একটি সি-১৩০জে পরিবহন বিমানের মাধ্যমে মালদ্বীপের ৭১ নাগরিককে গতকাল সোমবার ঢাকা থেকে মালদ্বীপে পোঁছে দেয়া হয়েছে। পরে (সি-১৩০জে) পরিবহন বিমানটি ফেরার পথে মালদ্বীপে বসবাসরত ৭০ বাংলাদেশিকে নিয়ে আসে। তারা মালদ্বীপে বৈধভাবে বসবাস করছিলেন। 

বাংলাদেশ সরকারের সিদ্ধান্ত অনুযায়ী মালদ্বীপে বসবাসরত যেসব প্রবাসী বাঙালি নভেল করোনাভাইরাসে আক্রান্ত নয়, এ যাত্রায় শুধুমাত্র তাদেরকেই যথাযথ মেডিকেল চেক-আপের মাধ্যমে সুনিশ্চিত হওয়ার পর দেশে ফেরত আনা হয়। 

করোনাভাইরাস পরিস্থিতিতে আটকে পড়া মালদ্বীপের ৭১ নাগরিক ও মালদ্বীপে অবস্থানরত বাংলাদেশিদের করোনার চিকিৎসা সেবা প্রদানের জন্য ১০ সদস্যের একটি সশস্ত্র বাহিনী মেডিকেল টিম নিয়ে গতকাল বাংলাদেশ বিমান বাহিনীর পরিবহন বিমানটি মালদ্বীপের উদ্দেশ্যে ঢাকা ছাড়ে।

ফেনীর হালচাল
ফেনীর হালচাল