ব্রেকিং:
স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা ফেনীতে করোনার নমুনা সংগ্রহ করবে স্বাস্থ্যকর্মীরা ফেনীর বিভিন্নস্থানে মোবাইল কোটের অভিযান : ১৪ জনের দন্ড ফেনীতে কৃষকের ধান কেটে বাড়ি পৌছে দিয়েছে ছাত্রলীগ করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের ফেনীর ৭ সরকারি কলেজের একদিনের বেতন ত্রাণ তহবিলে ফেনী ধলিয়ায় গ্রাম পুলিশের বাড়িতে হামলা, আহত ২ মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? ফেনীতে বাড়তি দামে পণ্য বেচায় ৭ দোকানের জরিমানা দেশে করোনায় আক্রান্ত প্রায় সাড়ে পাঁচ হাজার, একদিনে মৃত্যু ৫ যুক্তরাষ্ট্রে করোনা জয় করলেন ১ লাখেরও বেশি মানুষ ফেনীতে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ফেনী শহরে ইমাম-মুয়াজ্জিনদের প্রধানমন্ত্রীর উপহার প্রদান ফেনীতে ডাক্তারদের সুরক্ষা ও রোগীদের চিকিৎসা সামগ্রী দিয়েছে বিএমএ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো ফেনীতে ৩ হাজার ঈমাম-মুয়াজ্জিনকে ইফতার সামগ্রী দিলেন নিজাম হাজারী রাতে ধান কাটতে হাওরে ডিসি-ইউএনও রমজানের শুভেচ্ছা জানালেন ট্রাম্প
  • রোববার   ২৯ নভেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১৬ ১৪২৭

  • || ১৩ রবিউস সানি ১৪৪২

৭৪

মার্চের বেতন না দেয়ায় ৩৭০ পোশাক কারখানার বিরুদ্ধে ব্যবস্থা

ফেনীর হালচাল

প্রকাশিত: ২০ এপ্রিল ২০২০  

নির্দিষ্ট সময়ে পোশাক শ্রমিকদের মার্চ মাসের বেতন পরিশোধ না করায় ৩৭০টি পোশাক কারখানার বিরুদ্ধে ব্যবস্থা নিতে সংশ্লিষ্টদের অনুরোধ জানিয়েছে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতর।

শনিবার  কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতর থেকে পাঠানো এক চিঠিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে উল্লেখ করা হয়েছে, গত ১৬ এপ্রিলের মধ্যে শ্রমিকদের বেতন পরিশোধের প্রতিশ্রুতি দিয়েছিল পোশাক মালিকরা। নির্দিষ্ট সময়ে বেতন পরিশোধ করতে হুঁশিয়ারি দিয়েছিলেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান। এ সময়ের মধ্যে বেতন পরিশোধ না করলে ব্যবস্থা নেয়ার কথাও জানিয়েছিলেন তিনি।

কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতরের ওই চিঠিতে বলা হয়েছে, ৩৭০টি কলকারখানার মালিকরা ১৬ এপ্রিলের মধ্যে শ্রমিকদের মজুরি ও বেতন-ভাতা পরিশোধ করতে ব্যর্থ হয়েছেন। এসব কারখানাসমূহের বিরুদ্ধে পরবর্তী ব্যবস্থা নিতে অনুরোধ করা হয়েছে। 

এর আগে নির্দিষ্ট সময়ে বেতন পরিশোধ করতে ব্যর্থ হওয়ায় বিজিএমইএর সভাপতি রুবানা হক জানিয়েছিলেন, ২০ এপ্রিলের মধ্যেই বেশিরভাগ কারখানার বেতন পরিশোধ করা হবে। 

ফেনীর হালচাল
ফেনীর হালচাল
অর্থনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর