ব্রেকিং:
স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা ফেনীতে করোনার নমুনা সংগ্রহ করবে স্বাস্থ্যকর্মীরা ফেনীর বিভিন্নস্থানে মোবাইল কোটের অভিযান : ১৪ জনের দন্ড ফেনীতে কৃষকের ধান কেটে বাড়ি পৌছে দিয়েছে ছাত্রলীগ করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের ফেনীর ৭ সরকারি কলেজের একদিনের বেতন ত্রাণ তহবিলে ফেনী ধলিয়ায় গ্রাম পুলিশের বাড়িতে হামলা, আহত ২ মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? ফেনীতে বাড়তি দামে পণ্য বেচায় ৭ দোকানের জরিমানা দেশে করোনায় আক্রান্ত প্রায় সাড়ে পাঁচ হাজার, একদিনে মৃত্যু ৫ যুক্তরাষ্ট্রে করোনা জয় করলেন ১ লাখেরও বেশি মানুষ ফেনীতে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ফেনী শহরে ইমাম-মুয়াজ্জিনদের প্রধানমন্ত্রীর উপহার প্রদান ফেনীতে ডাক্তারদের সুরক্ষা ও রোগীদের চিকিৎসা সামগ্রী দিয়েছে বিএমএ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো ফেনীতে ৩ হাজার ঈমাম-মুয়াজ্জিনকে ইফতার সামগ্রী দিলেন নিজাম হাজারী রাতে ধান কাটতে হাওরে ডিসি-ইউএনও রমজানের শুভেচ্ছা জানালেন ট্রাম্প
  • বুধবার   ২৭ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ১৫ ১৪২৭

  • || ১৩ জমাদিউস সানি ১৪৪২

বেগম জিয়াকে উসকানি দিচ্ছেন ফখরুল, চলছে তারেকের নজরদারি

ফেনীর হালচাল

প্রকাশিত: ১২ এপ্রিল ২০২০  

দুর্নীতি মামলায় দণ্ডিত হয়ে ২ বছরের অধিক সাজা ভোগ করার পর সরকারের মহানুভবতায় মুক্তি পেয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। মুক্তি পেয়ে তিনি হোম কোয়ারেন্টাইনে আছেন। কেবলমাত্র দলের মহাসচিব ফখরুল ইসলাম আলমগীর ছাড়া কারো সাথে দেখা করছেন না বিএনপি নেত্রী।

এমতাবস্থায় গুঞ্জন উঠেছে, দলীয় নেত্রীকে নিজের মতো পরামর্শ দিচ্ছেন মহাসচিব। নেত্রীর মুক্তির পর তারেক রহমানের সাথে যোগাযোগও কমিয়ে দিয়েছেন ফখরুল। বিষয়টি সন্দেহজনক হওয়ায় মির্জা ফখরুলের গতিবিধির উপর নজর রাখতে বিশ্বস্ত একজনকে দায়িত্ব দিয়েছেন তারেক। করোনা পরবর্তীতে দলের সম্মেলন ও নেতৃত্ব নির্ধারণে নেত্রীকে নিজের মতো করে পরামর্শ দিয়ে নেত্রীর মগজ ধোলাই করছেন ফখরুল। পরিস্থিতি এমন চলতে থাকলে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের পদ হারাতে পারেন তারেক- এমন সন্দেহ থেকে মির্জা ফখরুলের উপর নজরদারি বাড়িয়েছেন তিনি। মির্জা ফখরুলের গোপন সব ষড়যন্ত্র ও পরিকল্পনার বিষয়ে অবগত করতে স্থায়ী কমিটির বিশ্বস্ত একজন নেতাকে খবরদারীর দায়িত্ব দিয়েছেন তারেক।

গোপন সূত্রে জানা গেছে, বেগম জিয়ার মুক্তির পর তারেক রহমানের সাথে যোগাযোগ প্রায় বন্ধ করে দিয়েছেন মির্জা ফখরুল। দু-এক জায়গা তিনি মুখ ফসকে বলেছেন যে, নেত্রী না থাকায় অর্বাচীন ও বয়সে ছোট তারেকের নেতৃত্ব মানতে বাধ্য হয়েছিলেন তিনি। কিন্তু নেত্রীর মুক্তির পর তিনি আর তারেকের স্বৈরাচারী আচরণ সহ্য করবেন না। যার কারণে তিনি তারেককে এড়িয়ে চলছেন।

এদিকে বিষয়টি অনুধাবন করে মির্জা ফখরুলের গতিবিধির উপর নজর রাখতে স্থায়ী কমিটির এক সদস্যকে দায়িত্ব দিয়েছেন তারেক। ফখরুল কোথায় যান, কার সাথে কথা বলেন- বিশেষ করে নেত্রীকে কি পরামর্শ দেন সেগুলোর পুঙ্খানুপুঙ্খ রিপোর্ট চান তিনি। কারণ তার কানে খবর পৌঁছেছে যে, করোনা পরবর্তীতে দলের কাউন্সিলে অভিযোগমুক্ত দলীয় প্রধান নির্বাচনে বেগম জিয়াকে নানাভাবে উসকানি দিচ্ছেন ফখরুল। আর বেগম জিয়াও নাকি তার কথায় সায় দিচ্ছেন। বিষয়টি যদি সত্যি হয় তবে আগামীতে দলের কর্তৃত্ব হারাতে পারেন তারেক। এমন শঙ্কা থেকেই মির্জা ফখরুলকে দেখে রাখতে বিশেষ একজনকে দায়িত্ব দিয়েছেন তারেক।

ফেনীর হালচাল
ফেনীর হালচাল