ব্রেকিং:
স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা ফেনীতে করোনার নমুনা সংগ্রহ করবে স্বাস্থ্যকর্মীরা ফেনীর বিভিন্নস্থানে মোবাইল কোটের অভিযান : ১৪ জনের দন্ড ফেনীতে কৃষকের ধান কেটে বাড়ি পৌছে দিয়েছে ছাত্রলীগ করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের ফেনীর ৭ সরকারি কলেজের একদিনের বেতন ত্রাণ তহবিলে ফেনী ধলিয়ায় গ্রাম পুলিশের বাড়িতে হামলা, আহত ২ মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? ফেনীতে বাড়তি দামে পণ্য বেচায় ৭ দোকানের জরিমানা দেশে করোনায় আক্রান্ত প্রায় সাড়ে পাঁচ হাজার, একদিনে মৃত্যু ৫ যুক্তরাষ্ট্রে করোনা জয় করলেন ১ লাখেরও বেশি মানুষ ফেনীতে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ফেনী শহরে ইমাম-মুয়াজ্জিনদের প্রধানমন্ত্রীর উপহার প্রদান ফেনীতে ডাক্তারদের সুরক্ষা ও রোগীদের চিকিৎসা সামগ্রী দিয়েছে বিএমএ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো ফেনীতে ৩ হাজার ঈমাম-মুয়াজ্জিনকে ইফতার সামগ্রী দিলেন নিজাম হাজারী রাতে ধান কাটতে হাওরে ডিসি-ইউএনও রমজানের শুভেচ্ছা জানালেন ট্রাম্প
  • বুধবার   ২৭ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ১৫ ১৪২৭

  • || ১৩ জমাদিউস সানি ১৪৪২

বিএনপি সমর্থিত সেই ত্রাণ চোর ইউপি চেয়ারম্যান বরখাস্ত

ফেনীর হালচাল

প্রকাশিত: ২০ এপ্রিল ২০২০  

বগুড়ার শিবগঞ্জে খাদ্যবান্ধব কর্মসূচির ৩৩০ কেজি চালসহ গ্রেফতার মাঝিহট্ট ইউনিয়ন পরিষদের (ইউপি) বিএনপি সমর্থিত চেয়ারম্যান মির্জা গোলাম হাফিজ সোহাগের বিরুদ্ধে মামলা হয়েছে। দুর্নীতি দমন কমিশন (দুদক), বগুড়ার সমন্বিত কার্যালয়ের সহকারী পরিচালক আমিনুল ইসলাম শুক্রবার (১৭ এপ্রিল) বিকালে এ মামলা করেন। তাকে এ মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। এছাড়াও বিএনপিপন্থী এই চেয়ারম্যানকে ত্রাণের চাল চুরির দায়ে বরখাস্ত করে রোববার পৃথক আদেশ জারি করেছে স্থানীয় সরকার বিভাগ।

তথ্যসূত্র বলছে, করেনাভাইরাসের মহামারীর মধ্যে ত্রাণ বিতরণে অনিয়মসহ অন্য অভিযোগে সমগ্র দেশে আরও ১২ জন জনপ্রতিনিধিকে সাময়িক বরখাস্ত করেছে সরকার। ইউনিয়ন পরিষদের তিনজন চেয়ারম্যান এবং নয়জন সদস্যকে বরখাস্ত করে রোববার পৃথক আদেশ জারি করে স্থানীয় সরকার বিভাগ।

এ নিয়ে ত্রাণ বিতরণে অনিয়মের জন্য ইউনিয়ন পরিষদের আটজন চেয়ারম্যান এবং ১৬ জন সদস্যসহ মোট ২৪ জন জনপ্রতিনিধি সাময়িক বরখাস্ত হলেন।

এদিকে পুলিশ ও স্থানীয়রা জানান, চেয়ারম্যান মির্জা গোলাম হাফিজ সোহাগ দামগাড়া গ্রামের সেকেন্দার আলীর ছেলে। তিনি ওই ইউনিয়ন বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ছিলেন।

শিবগঞ্জ থানা পুলিশ গত ১৫ এপ্রিল সন্ধ্যায় গোপনে খবর পেয়ে এই বিএনপি নেতার বাড়িতে অভিযান চালায়। তল্লাশি করে খাদ্যবান্ধব কর্মসূচির ৩৩০ কেজি চাল পাওয়া যায়। চালগুলো জব্দ ও তাকে আটক করে থানায় আনা হয়। পরদিন পুলিশ তাকে ৫৪ ধারায় গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠান।

দুদকের সহকারী পরিচালক আমিনুল ইসলাম বলেন, ‌‘চেয়ারম্যান মির্জা গোলাম খাদ্যবান্ধব কর্মসূচির ৩৩০ কেজির চালসহ গ্রেফতার হন। এ চালের মূল্য ১১ হাজার ৮৮০ টাকা। শুক্রবার বিকালে তার বিরুদ্ধে নিজ কার্যালয়ে মামলা করা হয়। সোহাগকে এ মামলায় গ্রেফতার দেখানো হয়।’

শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আলমগীর কবির জানান, চেয়ারম্যান মির্জা গোলামকে চালসহ গ্রেফতারের বিষয়টি লিখিতভাবে জেলা প্রশাসককে জানানো হয়। পরবর্তীতে তাকে বরখাস্ত করে রোববার একটি আদেশ জারি করে স্থানীয় সরকার বিভাগ।

ফেনীর হালচাল
ফেনীর হালচাল