ব্রেকিং:
মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা ফেনীতে করোনার নমুনা সংগ্রহ করবে স্বাস্থ্যকর্মীরা ফেনীর বিভিন্নস্থানে মোবাইল কোটের অভিযান : ১৪ জনের দন্ড ফেনীতে কৃষকের ধান কেটে বাড়ি পৌছে দিয়েছে ছাত্রলীগ করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের ফেনীর ৭ সরকারি কলেজের একদিনের বেতন ত্রাণ তহবিলে ফেনী ধলিয়ায় গ্রাম পুলিশের বাড়িতে হামলা, আহত ২ মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? ফেনীতে বাড়তি দামে পণ্য বেচায় ৭ দোকানের জরিমানা দেশে করোনায় আক্রান্ত প্রায় সাড়ে পাঁচ হাজার, একদিনে মৃত্যু ৫ যুক্তরাষ্ট্রে করোনা জয় করলেন ১ লাখেরও বেশি মানুষ ফেনীতে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ফেনী শহরে ইমাম-মুয়াজ্জিনদের প্রধানমন্ত্রীর উপহার প্রদান ফেনীতে ডাক্তারদের সুরক্ষা ও রোগীদের চিকিৎসা সামগ্রী দিয়েছে বিএমএ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো
  • বুধবার   ২৮ জুলাই ২০২১ ||

  • শ্রাবণ ১৪ ১৪২৮

  • || ১৮ জ্বিলহজ্জ ১৪৪২

বাজারে এলো কম দামি আইফোন

ফেনীর হালচাল

প্রকাশিত: ১৭ এপ্রিল ২০২০  

মার্কিন প্রযুক্তি জায়ান্ট অ্যাপল বৈশ্বিক বাজারে কম দামি আইফোন ছাড়ার কথা আগেই জানিয়েছিল। করোনা পরিস্থিতির মধ্যেই বাজারে ছাড়া হলো ডিভাইসটি।

কালো, সাদা ও লাল; এই তিন রঙে পাওয়া যাবে আইফোন ৮-এর আদলে বানানো ‘আইফোন এসই (২০২০)’। গিগাবাইট স্টোরেজ অনুযায়ী তিন ধরনের মূল্য নির্ধারণ করা হয়েছে ডিভাইসটির। অ্যাপল জানিয়েছে, ৬৪ গিগাবাইট স্টোরেজ ৩৯৯ ডলার, ১২৮ গিগাবাইট স্টোরেজ ৪৪৯ ডলার এবং ২৫৬ গিগাবাইটের ক্ষেত্রে ৫৪৯ ডলার গুনতে হবে।

আইফোন এসই (২০২০) ডিভাইসটিতে রয়েছে ৪.৭ ইঞ্চি স্ক্রিন। তাতে হোম বাটন রাখা হয়েছে, এর মাধ্যমে টাচ আইডি কাজ করবে। ডিভাইসটির  পেছনে ১২ ও সামনে ৭ মেগাপিক্সেল ক্যামেরা (ফেস ডিটেকশন, এইচডিআর, প্যানোরমা) রয়েছে। এর সামনে-পেছনে গ্লাস ও পাশে অ্যালুমুনিয়াম ফ্রেম দেয়া হয়েছে।

অনলাইনে ডিভাইসটি প্রি-অর্ডার করা যাবে ১৭ এপ্রিল থেকে। এছাড়া ডেলিভারি করা হবে ২৪ এপ্রিল থেকে।

ফেনীর হালচাল
ফেনীর হালচাল