ব্রেকিং:
স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা ফেনীতে করোনার নমুনা সংগ্রহ করবে স্বাস্থ্যকর্মীরা ফেনীর বিভিন্নস্থানে মোবাইল কোটের অভিযান : ১৪ জনের দন্ড ফেনীতে কৃষকের ধান কেটে বাড়ি পৌছে দিয়েছে ছাত্রলীগ করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের ফেনীর ৭ সরকারি কলেজের একদিনের বেতন ত্রাণ তহবিলে ফেনী ধলিয়ায় গ্রাম পুলিশের বাড়িতে হামলা, আহত ২ মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? ফেনীতে বাড়তি দামে পণ্য বেচায় ৭ দোকানের জরিমানা দেশে করোনায় আক্রান্ত প্রায় সাড়ে পাঁচ হাজার, একদিনে মৃত্যু ৫ যুক্তরাষ্ট্রে করোনা জয় করলেন ১ লাখেরও বেশি মানুষ ফেনীতে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ফেনী শহরে ইমাম-মুয়াজ্জিনদের প্রধানমন্ত্রীর উপহার প্রদান ফেনীতে ডাক্তারদের সুরক্ষা ও রোগীদের চিকিৎসা সামগ্রী দিয়েছে বিএমএ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো ফেনীতে ৩ হাজার ঈমাম-মুয়াজ্জিনকে ইফতার সামগ্রী দিলেন নিজাম হাজারী রাতে ধান কাটতে হাওরে ডিসি-ইউএনও রমজানের শুভেচ্ছা জানালেন ট্রাম্প
  • বুধবার   ২৭ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ১৫ ১৪২৭

  • || ১৩ জমাদিউস সানি ১৪৪২

ফেনীতে হতদরিদ্র ও দিনমজুরদের পাশে দাঁড়িয়েছে সাংসদ নিজাম হাজারী

ফেনীর হালচাল

প্রকাশিত: ৩১ মার্চ ২০২০  

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে দেশব্যাপী বন্ধ কর্মসূচির শুরু থেকেই ব্যতিক্রমী সব উদ্যোগ। ফেনী-২ আসনের সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারীর নির্দেশ ও সার্বিক তত্ত্ববধানে বাস্তবায়ন করছে জেলা প্রশাসন, পৌরসভা ও স্থানীয় পর্যায়ের জনপ্রতিনিধি ও নেতাকর্মীরা। শহর ও গ্রামের বাসিন্দারা প্রশংসাও করেছে তাঁর এসব উদ্যোগের। শ্রমজীবী মানুষের মাঝে খাদ্য বিতরণ, জনসমাগম বন্ধ এবং জীবাণুনাশক পানি ছিটানোর পাশাপাশি অগ্রগামী ও প্রশংসনীয় উদ্যোগগুলোর মধ্যে রয়েছে বিদেশ ফেরতদের কোয়ারেন্টিনে থাকা নিশ্চিত করা।

 এ উদ্ভুত পরিস্থিতিতে কর্মহীন ও শ্রমজীবি মানুষের পাশে দাঁড়িয়ে নিজাম হাজারী এমপি এক লাখ ২০ হাজার খেটে খাওয়া মানুষের মাঝে খাদ্য বিতরণ কর্মসূচি অব্যাহত রাখা। জেলার সব মসজিদে দোয়া, মন্দিরে প্রার্থনা ও সচেতনতামূলক বক্তব্য প্রচার ইত্যাদি।

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকার প্রথমে স্কুল-কলেজ বন্ধ ঘোষণা করে। ১৭ই মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর বন্ধের দিন থেকে জনসমাগম বন্ধ ঘোষণা করেন। জেলা প্রশাসন নিত্যপণ্যের দাম স্থিতিশীল রাখতে অভিযান পরিচালনা করায় সাধারণ মানুষের মাঝে স্বস্তি আসে। ২৬ মার্চ বিকেল থেকে পুলিশ জনসচেতনতামূলক লিফলেট বিতরণ, দোকানের সামনে দূরত্ব বজিয়ে রাখার চিহ্ন আঁকা, নিত্যপ্রয়োজনীয় ও ফার্মেসী ছাড়া অন্যসব দোকানপাট বন্ধ করে দেয়া হয়। পুলিশ, র‌্যাব ও সেনাবাহিনীর সদস্যদের সমন্বয়ে যৌথবাহিনীর তৎপরতা অব্যাহত থাকায় ইতিবাচক সাড়া মিলেছে ফেনীতে। খুব বেশী প্রয়োজন ছাড়া মানুষ রাস্তায় বের হচ্ছেন না। যার ফলে বদলে গেছে ফেনীর চিরচেনা চিত্র। শহরের ব্যস্ততম ট্রাংক রোডটি প্রায় ফাঁকা, নেই তেমন পরিবহন ও লোক সমাগম।

যৌথবাহিনী কোয়ারেন্টিনে থাকা ব্যক্তিদের তথ্যাদি সংগ্রহ এবং তাঁরা ঠিকমতো কোয়ারেন্টিন করছেন কি না সেই বিষয়ে নিশ্চিত হয় যৌথবাহিনী। সাধারণ মানুষ এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে।
ফেনী পৌরসভা ও ফায়ার সার্ভিসের পক্ষ থেকে জীবাণুনাশক মিশিয়ে পানি ছিটানো হয় শহরের প্রধান প্রধান সড়কসহ আশপাশের এলাকায়। ফেনী পৌরসভার মেয়র হাজী আলাউদ্দিন জানান, ধারাবাহিকভাবে পানি ছিটানোর কার্যক্রম অব্যাহত থাকবে।

ফেনী-২ সংসদীয় এলাকার পৌরসভার ১৮টি ওয়ার্ড ও সদর উপজেলার ১২ ইউনিয়নের গরীব ও অসহায় ৫০ হাজার মানুষকে খাদ্যপণ্য বিতরণ করা হচ্ছে। প্রতিটি প্যাকেট ২০ কেজি চাল, ৫ কেজি আলু, ২ কেজি মসুর ডাল এবং তেল রয়েছে। প্রতিদিন ১৮টি পিকআপে নিত্যপন্য বাড়ি বাড়ি পৌঁছে দেয়া হচ্ছে। পর্যায়ক্রমে আরো ৭০ হাজার প্যাকেট বিতরনের প্রস্তুতি রয়েছে।

২৯ মার্চ, রোববার মাস্টারপাড়ায় নিজাম হাজারীর পক্ষ থেকে খাদ্য বিতরণ কর্মসূচি উদ্বোধনকালে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান।

এসময় জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আক্রামুজ্জামান, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শুসেন চন্দ্র শীল, ফেনী পৌরসভার মেয়র হাজী আলা উদ্দিন, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম স্বপন মিয়াজী, জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক লুৎফুর রহমান খোকন হাজারী প্রমুখ উপস্থিত ছিলেন।

 ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী বলেন, করোনার প্রাদুর্ভাব যতদিন থাকবে ততদিন এ খাদ্য সহায়তা অব্যাহত থাকবে। এ জেলায় কেউ অভুক্ত থাকবে না, আমি সেই লক্ষ্যে কাজ করছি। তিনি বলেন, সামাজিক দুরুত্ব বজায় রাখার স্বার্থে এসব ত্রাণ সামগ্রী জমায়েত না করে গাড়িযোগে পৌঁছে দিতে কাজ করছে স্থানীয় জনপ্রতিনিধি, আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ নেতাকর্মী। প্রতিদিন ১৮টি পিকআপে নিত্যপণ্য বাড়ি বাড়ি পৌঁছে দিচ্ছে।

ফেনীর হালচাল
ফেনীর হালচাল