ব্রেকিং:
স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা ফেনীতে করোনার নমুনা সংগ্রহ করবে স্বাস্থ্যকর্মীরা ফেনীর বিভিন্নস্থানে মোবাইল কোটের অভিযান : ১৪ জনের দন্ড ফেনীতে কৃষকের ধান কেটে বাড়ি পৌছে দিয়েছে ছাত্রলীগ করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের ফেনীর ৭ সরকারি কলেজের একদিনের বেতন ত্রাণ তহবিলে ফেনী ধলিয়ায় গ্রাম পুলিশের বাড়িতে হামলা, আহত ২ মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? ফেনীতে বাড়তি দামে পণ্য বেচায় ৭ দোকানের জরিমানা দেশে করোনায় আক্রান্ত প্রায় সাড়ে পাঁচ হাজার, একদিনে মৃত্যু ৫ যুক্তরাষ্ট্রে করোনা জয় করলেন ১ লাখেরও বেশি মানুষ ফেনীতে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ফেনী শহরে ইমাম-মুয়াজ্জিনদের প্রধানমন্ত্রীর উপহার প্রদান ফেনীতে ডাক্তারদের সুরক্ষা ও রোগীদের চিকিৎসা সামগ্রী দিয়েছে বিএমএ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো ফেনীতে ৩ হাজার ঈমাম-মুয়াজ্জিনকে ইফতার সামগ্রী দিলেন নিজাম হাজারী রাতে ধান কাটতে হাওরে ডিসি-ইউএনও রমজানের শুভেচ্ছা জানালেন ট্রাম্প
  • মঙ্গলবার   ২৭ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ১২ ১৪২৭

  • || ০৯ রবিউল আউয়াল ১৪৪২

৩১৮

ফেনীতে সরকারি সহায়তা এসেছে ৭৭ লাখ টাকা ও ১৭শ ৪৮ টন চাল

ফেনীর হালচাল

প্রকাশিত: ২৯ এপ্রিল ২০২০  

ফেনীতে করোনাভাইরাস প্রদুর্ভাবে কর্মহীণ মানুষের জন্য খাদ্য সহায়তায় বুধবার পর্যন্ত জেলায় সরকারী সহায়তা এসেছে ৭৭ লাখ টাকা ও ১৭শ ৪৮ টন চাল। এরমধ্যে শিশুখাদ্যের জন্য ৮ লাখ টাকা বরাদ্দ রয়েছে। জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

জেলা ত্রাণ ও পুনর্বাসন কার্যালয় সূত্র জানায়, বুধবার পর্যন্ত জেলার ছয় উপজেলায় ১ হাজার ৬২০টন চাল ও ৭১ লাখ টাকা উপ-বরাদ্দ দেয়া হয়েছে। এরমধ্যে সদর উপজেলায় ২১ লাখ ৫০ হাজার টাকা, ৪৪৪ টন চাল ও শিশুখাদ্য ৩২০ প্যাকেট । ফেনী পৌরসভায় ১ লাখ ৫০ হাজার টাকা ও ৮০ টন চাল। সোনাগাজীতে ১১ লাখ ৭৫ হাজার টাকা, ২৮০ টন চাল ও ১৬০ প্যাকেট শিশুখাদ্য। দাগনভূঞায় ১০ লক্ষ ২৫ হাজার টাকা, ২৬৩ টন চাল ও ১৬০ প্যাকেট শিশুখাদ্য। ছাগলনাইয়ায় ৯ লক্ষ ২৫ হাজার টাকা ২১৫ টন চাল ও শিশুখাদ্য ১৪০ প্যাকেট। ফুলগাজীতে ৭ লাখ ৪৫ হাজার টাকা, ১৭৫ টন চাল ও ১২০ প্যাকেট শিশুখাদ্য এবং পরশুরামে ৬ লাখ ৫ হাজার টাকা, ১৪৫ টন চাল ও ১০০ প্যাকেট শিশুখাদ্য।

জেলা ত্রাণ ও পুনর্বাসন কার্যালয় সূত্র আরো জানায়, জেলায় ৯৫ হাজার ৩৪৭ মানুষ খাদ্য সহায়তা পাবে। সহায়তার জন্য তালিকাভূক্তির সংখ্যা সদর উপজেলায় ২২ হাজার ৯৪ জন, সোনাগাজীতে ২৬ হাজার ৪০৩জন, ফুলগাজীতে ১২ হাজার ৯৫০জন, পরশুরামে ১২ হাজার জন, দাগনভূঞায় ১১ হাজার ৯০০জন ও ছাগলনাইয়ায় ১০ হাজার জন।

জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা জানান, জেলায় প্রতিবন্ধী, হিজড়া, বেদে সম্প্রদায়, দিনমজুর, নির্মাণ শ্রমিক, পরিবহন শ্রমিক, সিএনজিচালকসহ প্রত্যেকটা জায়গায় মানুষের ত্রাণ পৌঁছে দেয়ার ব্যবস্থা করা হয়েছে। ত্রাণের পাশাপাশি বিতরণকৃত শিশুখাদ্যের মধ্যে রয়েছে গুড়োদুধ, চিনি, খেজুর, সুজি, বল সাবান, টয়লেট সাবান।

জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান বলেন,প্রধানমন্ত্রীর উপহার হিসেবে তালিকাভূক্তদের বাড়িতে খাদ্য সামগ্রী পৌঁছে দেয়া হচ্ছে। ছয় উপজেলায় চাহিদার ভিত্তিতে প্রদান করা হয়েছে। ফেনীতে যে পরিমাণ ত্রান এসেছে এতে একজন মানুষও না খেয়ে থাকার কোন সম্ভাবনা নেই।

জেলা প্রশাসক আরো জানান, ত্রাণকার্য সুষ্ঠভাবে পরিচালনার জন্য জেলায় দশটি মনিটরিং টিম করা হয়েছে। প্রধানমন্ত্রীর খাদ্য সহায়তা বন্টনের ক্ষেত্রে স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে সমন্বয় করেই তালিকা করা হচ্ছে। সে তালিকা অনুযায়ী খাদ্য সরবরাহ করা হচ্ছে প্রথম ধাপের সবার একবার পাওয়ার পর আবার দ্বিতীয় পর্যায়ে ব্যক্তি আবার পাবেন।

ফেনীর হালচাল
ফেনীর হালচাল
ফেনী বিভাগের পাঠকপ্রিয় খবর