ব্রেকিং:
স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা ফেনীতে করোনার নমুনা সংগ্রহ করবে স্বাস্থ্যকর্মীরা ফেনীর বিভিন্নস্থানে মোবাইল কোটের অভিযান : ১৪ জনের দন্ড ফেনীতে কৃষকের ধান কেটে বাড়ি পৌছে দিয়েছে ছাত্রলীগ করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের ফেনীর ৭ সরকারি কলেজের একদিনের বেতন ত্রাণ তহবিলে ফেনী ধলিয়ায় গ্রাম পুলিশের বাড়িতে হামলা, আহত ২ মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? ফেনীতে বাড়তি দামে পণ্য বেচায় ৭ দোকানের জরিমানা দেশে করোনায় আক্রান্ত প্রায় সাড়ে পাঁচ হাজার, একদিনে মৃত্যু ৫ যুক্তরাষ্ট্রে করোনা জয় করলেন ১ লাখেরও বেশি মানুষ ফেনীতে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ফেনী শহরে ইমাম-মুয়াজ্জিনদের প্রধানমন্ত্রীর উপহার প্রদান ফেনীতে ডাক্তারদের সুরক্ষা ও রোগীদের চিকিৎসা সামগ্রী দিয়েছে বিএমএ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো ফেনীতে ৩ হাজার ঈমাম-মুয়াজ্জিনকে ইফতার সামগ্রী দিলেন নিজাম হাজারী রাতে ধান কাটতে হাওরে ডিসি-ইউএনও রমজানের শুভেচ্ছা জানালেন ট্রাম্প
  • শুক্রবার   ২২ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৯ ১৪২৭

  • || ০৭ জমাদিউস সানি ১৪৪২

৬৫

ফেনীতে প্রবাস ফেরত ১০ ব্যক্তিকে হোম কোয়ারেন্টাইনে

ফেনীর হালচাল

প্রকাশিত: ১২ মার্চ ২০২০  

ফেনীতে প্রবাস ফেরত ১০ ব্যক্তিকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তারা মঙ্গলবার ঢাকায় এসে বুধবার গ্রামের বাড়িতে পৌছেন।
সংশ্লিষ্ট সূত্র জানায়, মঙ্গলবার চীন থেকে ১ জন, ইতালী থেকে ৮ জন ও কুয়েত থেকে ১ জন ব্যক্তি দেশে ফিরেছেন। এদের মধ্যে দুইজনের বাড়ি সদর উপজেলায়, দুইজনের বাড়ি দাগনভূঞা, দুইজনের বাড়ি ছাগলনাইয়া ও অপর চারজনের বাড়ি ফুলগাজী উপজেলায়। তাদের ব্যাপারে ঢাকায় সংশ্লিষ্ট দপ্তর হতে জেলা স্বাস্থ্য বিভাগকে জানানো হয়। দেশে ফেরার পর তাদের বিমানবন্দরে কোনো ধরনের পরীক্ষা-নিরীক্ষা না করেই ছেড়ে দেওয়া হয়েছিল। তাদের কারও শরীরে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার লক্ষণ নেই বলে জানিয়েছেন পরিবারের সদস্যরা।
সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন জানান, ১০ প্রবাসী দেশে ফেরার বিষয়ে জানতে পেরেছি। তারা নিজেরাও সতর্ক এবং সচেতন। আমরা সার্বক্ষনিক তাদের সাথে যোগাযোগ রাখছি।
তিনি আরো জানান, তাদের প্রত্যেককে ১৪ দিন পারিবারিক কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দেয়া হয়েছে। গোয়েন্দা সংস্থার সদস্যরাও তাদের উপর নজর রাখছেন। এর মধ্যে তাদের কারো শরীরে করোনা ভাইরাসের উপসর্গ দেখা গেলে সরকারিভাবে সবধরনের চিকিৎসার ব্যবস্থা গ্রহণ করা হবে।
এদিকে সন্দেহভাজন করোনাভাইরাস আক্রান্ত রোগীদের জন্য ফেনী জেনারেল হাসপাতালের নতুন ভবনের তৃতীয় তলায় ১০৫ শয্যার আইসোলেশন ইউনিট চালু করা হয়েছে। হাসপাতালের আরএমও ডা. ইকবাল হোসেন ভূঁঞা বলেন, ফেনী জেনারেল হাসপাতালের নতুন ভবনের তৃতীয় তলায় আটটি আলাদা কক্ষ নিয়ে সন্দেহভাজন করোনাভাইরাস আক্রান্ত রোগীদের জন্য আইসোলেশন সেন্টার করা হয়েছে। আইসোলেশন সেন্টারে ওঠার সিঁড়িও আলাদা রাখা হয়েছে। তবে এখনো কেউ ভর্তি হয়নি।
জেলা প্রশাসক মো. ওয়াহিদুজ্জামান জানান, করোনাভাইরাস প্রতিরোধে সচেতনতা বৃদ্ধির কার্যক্রম শুরু হয়েছে।

ফেনীর হালচাল
ফেনীর হালচাল
ফেনী বিভাগের পাঠকপ্রিয় খবর