ব্রেকিং:
মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা ফেনীতে করোনার নমুনা সংগ্রহ করবে স্বাস্থ্যকর্মীরা ফেনীর বিভিন্নস্থানে মোবাইল কোটের অভিযান : ১৪ জনের দন্ড ফেনীতে কৃষকের ধান কেটে বাড়ি পৌছে দিয়েছে ছাত্রলীগ করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের ফেনীর ৭ সরকারি কলেজের একদিনের বেতন ত্রাণ তহবিলে ফেনী ধলিয়ায় গ্রাম পুলিশের বাড়িতে হামলা, আহত ২ মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? ফেনীতে বাড়তি দামে পণ্য বেচায় ৭ দোকানের জরিমানা দেশে করোনায় আক্রান্ত প্রায় সাড়ে পাঁচ হাজার, একদিনে মৃত্যু ৫ যুক্তরাষ্ট্রে করোনা জয় করলেন ১ লাখেরও বেশি মানুষ ফেনীতে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ফেনী শহরে ইমাম-মুয়াজ্জিনদের প্রধানমন্ত্রীর উপহার প্রদান ফেনীতে ডাক্তারদের সুরক্ষা ও রোগীদের চিকিৎসা সামগ্রী দিয়েছে বিএমএ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো
  • মঙ্গলবার   ২২ জুন ২০২১ ||

  • আষাঢ় ৯ ১৪২৮

  • || ১২ জ্বিলকদ ১৪৪২

কিট যুক্তরাষ্ট্রে পাঠাতে লবিং করেছেন শামসুল আলম ও সরদার সাদী

ফেনীর হালচাল

প্রকাশিত: ৩০ এপ্রিল ২০২০  

করোনাভাইরাস শনাক্তে মানহীন করোনা টেস্ট কিট আবিষ্কারের দাবির নামে নানা বিতর্ক সৃষ্টি করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও বিএনপিপন্থী বুদ্ধিজীবী ডা. জাফরুল্লাহ চৌধুরী। বিশ্ব স্বাস্থ্য সংস্থার গাইড লাইন অমান্য করেই কথিত করোনা কিট আবিষ্কারের দাবি করেছেন তিনি।

মানহীন করোনা কিট ওষুধ প্রশাসন ও স্বাস্থ্য অধিদফতর গ্রহণ করতে অস্বীকৃতি জানানোর কারণে এবার বিএনপির লবিস্ট নিয়োগ করে যুক্তরাষ্ট্রে তার মানহীন কিট রফতানির নতুন ষড়যন্ত্র করছেন জাফরুল্লাহ। এই লবিস্টরা হলেন- যুক্তরাষ্ট্রে অবস্থানরত বিএনপি শাসনামলের মহাদুর্নীতিবাজ কর্মকর্তা শামসুল আলম ও বিএনপি চেয়ারপারসন বেগম জিয়ার সাবেক পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা জাহিদ এফ সরদার সাদী। মূলত বিএনপির এই দুজন গুজব সেলের সক্রিয় সদস্যের লবিংয়ের কারণে-ই জাফরুল্লাহ চৌধুরীর ৮০০ করোনা কিট পরীক্ষার জন্য চেয়েছে যুক্তরাষ্ট্রের রোগ নিয়ন্ত্রণবিষয়ক সংস্থা সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি)।

যুক্তরাষ্ট্রভিত্তিক একাধিক সূত্র বলছে, শামসুল আলম ও সাদীর লবিং-গ্রুপিং এবং নামমাত্র মূল্যে কিট সরবরাহের প্রলোভন দেখানোয় যুক্তরাষ্ট্রের সিডিসি প্রাথমিকভাবে ৮০০ কিট পরীক্ষার জন্য সংগ্রহ করতে আগ্রহ দেখিয়েছে। তবে পরীক্ষায় যদি জাফরুল্লাহর কথিত কিট মানহীন প্রমাণিত হয় তবে তাদেরকে ক্ষতিপূরণ দিতে হবে এমন বাধ্যতামূলক শর্ত জুড়িয়ে দিয়েছে সিডিসি। এছাড়া সিডিসিকে প্রাথমিকভাবে রাজি করাতে বিএনপির এই দুই সদস্যকে মোটা অংকের ঘুষও দিয়েছেন জাফরুল্লাহ। জানা গেছে, সিডিসিকে হাত করে করোনার কিটের অনুমোদন নিতে পারলে পরবর্তীতে কিট বাণিজ্যের শতকরা ১৫ পারসেন্ট কমিশন দিতে হবে শামসুল আলম ও সাদীকে।

ফেনীর হালচাল
ফেনীর হালচাল