ব্রেকিং:
স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা ফেনীতে করোনার নমুনা সংগ্রহ করবে স্বাস্থ্যকর্মীরা ফেনীর বিভিন্নস্থানে মোবাইল কোটের অভিযান : ১৪ জনের দন্ড ফেনীতে কৃষকের ধান কেটে বাড়ি পৌছে দিয়েছে ছাত্রলীগ করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের ফেনীর ৭ সরকারি কলেজের একদিনের বেতন ত্রাণ তহবিলে ফেনী ধলিয়ায় গ্রাম পুলিশের বাড়িতে হামলা, আহত ২ মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? ফেনীতে বাড়তি দামে পণ্য বেচায় ৭ দোকানের জরিমানা দেশে করোনায় আক্রান্ত প্রায় সাড়ে পাঁচ হাজার, একদিনে মৃত্যু ৫ যুক্তরাষ্ট্রে করোনা জয় করলেন ১ লাখেরও বেশি মানুষ ফেনীতে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ফেনী শহরে ইমাম-মুয়াজ্জিনদের প্রধানমন্ত্রীর উপহার প্রদান ফেনীতে ডাক্তারদের সুরক্ষা ও রোগীদের চিকিৎসা সামগ্রী দিয়েছে বিএমএ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো ফেনীতে ৩ হাজার ঈমাম-মুয়াজ্জিনকে ইফতার সামগ্রী দিলেন নিজাম হাজারী রাতে ধান কাটতে হাওরে ডিসি-ইউএনও রমজানের শুভেচ্ছা জানালেন ট্রাম্প
  • শুক্রবার   ২২ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৯ ১৪২৭

  • || ০৭ জমাদিউস সানি ১৪৪২

১৫৮

করোনা ভাইরাসে সংক্রমিত বেশীর ভাগই সুস্থ হচ্ছেন- জেলা প্রশাসক

ফেনীর হালচাল

প্রকাশিত: ১২ মার্চ ২০২০  

ফেনীর জেলা প্রশাসক মো: ওয়াহিদুজজামান বলেছেন, করোনা ভাইরাস আমাদের দেশে এসেছে। বিভিন্ন দেশে করোনা ভাইরাসে সংক্রমিত বেশীর ভাগই সুস্থ হচ্ছেন। যারা বিদেশ থেকে দেশে এসেছেন তারা কয়েকটা দিন নিজ ঘরে থাকবেন। বাংলাদেশে গরম হওয়ার কারনে আশা করি এই ভাইরাস তেমন কার্যকর হবেনা। শিক্ষার মান উন্নয়নের জন্য সরকার সকল প্রকার সুযোগ-সুবিধা দিলেও বর্তমানে লেখাপড়ার মান নিয়ে আমরা উদ্বিগ্ন। শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়ন হচ্ছে কিন্তু লেখাপড়ার মান বাড়ছেনা। শিক্ষকরা শ্রেণী কক্ষে মোবাইল ফোন ব্যবহার করেন, টিউশনি নিয়ে ব্যস্ত থাকেন। শিক্ষার্থীরা লেখাপড়া বাদ দিয়ে মোবাইল ফোন ও ফেসবুক নিয়ে ব্যস্ত থাকে।
বুধবার দুপুরে চাঁদগাজী হাই স্কুল এন্ড কলেজের উদ্যোগে মুজিব শতবর্ষ উপলক্ষ্যে আয়োজিত ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগির পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। চাঁদগাজী হাই স্কুল এন্ড কলেজের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেলের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া তাহের, সহকারী কমিশনার (ভূমি) নাহিদা আক্তার তানিয়া, থানার ওসি মেজবাহ উদ্দিন আহমেদ, উপজেলা আওয়ামীলীগ সভাপতি নিজাম উদ্দিন মজুমদার, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো: আল মমিন, জেলা পরিষদ সদস্য নাজমা আক্তার কণা, মহামায়া ইউপি চেয়ারম্যান গরীব শাহ হোসেন বাদশা চৌধুরী ও চাঁদগাজী হাই স্কুল এন্ড কলেজের বিদ্যোৎসাহী সদস্য আহমেদ মাহী রাসেল। প্রভাষক মোঃ মোর্শেদ হোসেন ও সহকারী শিক্ষক জাকির হোসেনের সঞ্চালনায় বক্তব্য রাখেন চাঁদগাজী হাই স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ তাহেরা বেগম, মাস্টার আবুল কালাম আজাদ, ইউপি সদস্য মামুনুল হক মামুন ও জমির উদ্দিন পাটোয়ারী বাবু, আলহাজ্ব আবদুল হক চৌধুরী ডিগ্রী কলেজ ছাত্রলীগ আহবায়ক মুন্সী মোর্শেদ আলম প্রমূখ।
জেলা প্রশাসক আরো বলেন, ভালো কিছু করতে না পারলে আমরা কিভাবে ডিজিটাল বাংলাদেশ হব। বাল্য বিবাহ, মাদক, মোবাইল ফোন, ফেসবুক এগুলো মারাত্মক সমস্যা। এই সমস্যার কারনে মেধাবী শিক্ষার্থী তৈরী হচ্ছেনা। আমাদের সমাজটা ধ্বংস হয়ে যাচ্ছে। শ্রদ্ধাবোধ, সম্মানবোধ, দেশপ্রেম নেই আমাদের মাঝে। নিজের দেশের ভালো মানের পণ্য বাদ দিয়ে আমরা বর্ডার হাট থেকে নি¤œমানের ভারতীয় মাল কিনছি। এসময় তিনি প্রত্যেককে কমপক্ষে ১টি করে গাছ লাগাতে, মাতা-পিতা ও শিক্ষককে সম্মান করতে এবং আন্তরিকতার সহিত কাজ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার এগিয়ে নেয়া দেশটিকে আরো এগিয়ে নিতে সকলের প্রতি আহবান জানান।
এসময় বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক, ছাত্র-ছাত্রী, অভিভাবক ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। শেষে অতিথিগণ ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন।

ফেনীর হালচাল
ফেনীর হালচাল
ফেনী বিভাগের পাঠকপ্রিয় খবর