ব্রেকিং:
স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা ফেনীতে করোনার নমুনা সংগ্রহ করবে স্বাস্থ্যকর্মীরা ফেনীর বিভিন্নস্থানে মোবাইল কোটের অভিযান : ১৪ জনের দন্ড ফেনীতে কৃষকের ধান কেটে বাড়ি পৌছে দিয়েছে ছাত্রলীগ করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের ফেনীর ৭ সরকারি কলেজের একদিনের বেতন ত্রাণ তহবিলে ফেনী ধলিয়ায় গ্রাম পুলিশের বাড়িতে হামলা, আহত ২ মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? ফেনীতে বাড়তি দামে পণ্য বেচায় ৭ দোকানের জরিমানা দেশে করোনায় আক্রান্ত প্রায় সাড়ে পাঁচ হাজার, একদিনে মৃত্যু ৫ যুক্তরাষ্ট্রে করোনা জয় করলেন ১ লাখেরও বেশি মানুষ ফেনীতে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ফেনী শহরে ইমাম-মুয়াজ্জিনদের প্রধানমন্ত্রীর উপহার প্রদান ফেনীতে ডাক্তারদের সুরক্ষা ও রোগীদের চিকিৎসা সামগ্রী দিয়েছে বিএমএ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো ফেনীতে ৩ হাজার ঈমাম-মুয়াজ্জিনকে ইফতার সামগ্রী দিলেন নিজাম হাজারী রাতে ধান কাটতে হাওরে ডিসি-ইউএনও রমজানের শুভেচ্ছা জানালেন ট্রাম্প
  • সোমবার   ১৯ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ৫ ১৪২৭

  • || ০২ রবিউল আউয়াল ১৪৪২

১০০

আজ থেকে কাজে ফিরছেন বরিস জনসন

ফেনীর হালচাল

প্রকাশিত: ২৭ এপ্রিল ২০২০  

প্রাণঘাতী করোনাভাইরাস থেকে সুস্থ হয়ে ফের কাজে ফিরছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। আজ সোমবার থেকে তিনি অফিস করবেন বলে তার সহকারীর বরাতে জানিয়েছে বিবিসি।

এর আগে গত মাসের শেষে প্রধানমন্ত্রী জনসনের শরীরে করোনার উপস্থিতি ধরা পড়ে। এরপর তিনি সেলফ আইসোলেশনে ছিলেন। তবে আইসোলেশনে থাকার ১০দিন পর তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে হাসপাতালে নেয়া হয়।

হাসপাতালে নেয়ার আগ পর্যন্ত নিজের দায়িত্ব পালন করে গেছেন জনসন। শরীরে প্রচণ্ড তাপমাত্রা এবং কাশি নিয়েও একের পর এক ভিডিও কনফারেন্সে যোগ দিয়েছেন তিনি।

গত ৫ এপ্রিল তার শারীরিক অবস্থা খারাপ হওয়ায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়। গত ৬ থেকে ৯ এপ্রিল তাকে ইন্টেন্সিভ কেয়ারে রাখা হয়েছিল।

আইসিউ’তে তিন রাত কাটানোর পর অনেকটাই সুস্থ হয়ে উঠেন তিনি। পরে ওই অবস্থায় হাসপাতাল থেকে নিজ বাড়িতে ফিরে তিনি বিশ্রামেই ছিলেন।

জনসনের প্রধান স্বাস্থ্য উপদেষ্টাও সেলফ আইসোলেশনে ছিলেন। এমনকি জনসনের অন্তঃসত্ত্বা হবু স্ত্রী ৩২ বছর বয়সী কেরি সিমন্ডসের শরীরে করোনার লক্ষণ দেখা দিলেও তিনি এখন ভালো আছেন।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, প্রধানমন্ত্রী বরিস জনসন কাজে ফেরার আগ্রহ প্রকাশ করেছেন।

গত কয়েকদিন ধরেই বরিস জনসনের শরীর ভালোর দিকে। চলতি সপ্তাহে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের সঙ্গে ফোনে কথা বলেছেন তিনি। 

বরিস জনসনের অনুপস্থিতে এতদিন তার ডেপুটি হিসেবে জরুরি কাজগুলো পরিচালনা করছিলেন ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী ডমিনিক রাব।

ফেনীর হালচাল
ফেনীর হালচাল
আন্তর্জাতিক বিভাগের পাঠকপ্রিয় খবর