ব্রেকিং:
স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা ফেনীতে করোনার নমুনা সংগ্রহ করবে স্বাস্থ্যকর্মীরা ফেনীর বিভিন্নস্থানে মোবাইল কোটের অভিযান : ১৪ জনের দন্ড ফেনীতে কৃষকের ধান কেটে বাড়ি পৌছে দিয়েছে ছাত্রলীগ করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের ফেনীর ৭ সরকারি কলেজের একদিনের বেতন ত্রাণ তহবিলে ফেনী ধলিয়ায় গ্রাম পুলিশের বাড়িতে হামলা, আহত ২ মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? ফেনীতে বাড়তি দামে পণ্য বেচায় ৭ দোকানের জরিমানা দেশে করোনায় আক্রান্ত প্রায় সাড়ে পাঁচ হাজার, একদিনে মৃত্যু ৫ যুক্তরাষ্ট্রে করোনা জয় করলেন ১ লাখেরও বেশি মানুষ ফেনীতে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ফেনী শহরে ইমাম-মুয়াজ্জিনদের প্রধানমন্ত্রীর উপহার প্রদান ফেনীতে ডাক্তারদের সুরক্ষা ও রোগীদের চিকিৎসা সামগ্রী দিয়েছে বিএমএ করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ছাড়ালো ফেনীতে ৩ হাজার ঈমাম-মুয়াজ্জিনকে ইফতার সামগ্রী দিলেন নিজাম হাজারী রাতে ধান কাটতে হাওরে ডিসি-ইউএনও রমজানের শুভেচ্ছা জানালেন ট্রাম্প
  • বুধবার   ২৭ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ১৫ ১৪২৭

  • || ১৩ জমাদিউস সানি ১৪৪২

আইনমন্ত্রীর মায়ের জানাজায় জনতার উপস্থিতি নিয়ে মিথ্যাচার

ফেনীর হালচাল

প্রকাশিত: ২১ এপ্রিল ২০২০  

আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হকের মা জাহানারা হকের জানাজা ও দাফন সম্পন্ন হয়েছে। শনিবার (১৮ এপ্রিল) দুপুর দেড়টার দিকে রাজধানীর বনানীতে পানি উন্নয়ন বোর্ডের অফিসার্স কোয়ার্টার জামে মসজিদ প্রাঙ্গণে জানাজা শেষে তাকে বনানী কবরস্থানে দাফন করা হয়। কিন্তু কিছু কুচক্রী মহল আইনমন্ত্রীর মায়ের জানাজা ও দাফনে সামাজিক দূরত্ব না মানার মিথ্যা অভিযোগ এনে সামাজিক যোগাযোগ মাধ্যমে পুরাতন ছবি ও ভিডিও পোস্ট করে বিভ্রান্তি ছড়াচ্ছে বলে জানা গেছে।

বিভিন্ন গণমাধ্যমের বরাতে জানা গেছে, আইনমন্ত্রীর মায়ের জানাজায় প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, সুপ্রিম কোর্টের আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগের বিচারপতি, রেলমন্ত্রী অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন, বিদ্যুৎ প্রতিমন্ত্রী, অ্যাটর্নি জেনারেল কার্যালয়ের অফিসার, সুপ্রিম কোর্ট, ঢাকা বারসহ বিভিন্ন বারের আইনজীবী ছাড়াও দুই শতাধিক মানুষ অংশগ্রহণ করেন। সামাজিক দূরত্ব মেনে জানাজায় উপস্থিত প্রত্যেকেই হাতে গ্লাভস ও মুখে মাস্ক পরিধান করেন। দাফন শেষে উপস্থিত জনতার জন্য জীবাণুনাশক দিয়ে হাত ধোয়ারও ব্যবস্থা করা হয়।

কিন্তু বিএনপি-জামায়াত ও দেশবিরোধী একটি চক্র একজন বীর মুক্তিযোদ্ধা নারীর জানাজা ও দাফন নিয়েও অপরাজনীতি করছে। তারা পুরাতন ভিডিও ও ছবি ফেসবুকে পোস্ট করে বলছে, এগুলো আইনমন্ত্রীর মায়ের জানাজা ও দাফনের ছবি। মূলত জনমনে বিভ্রান্তি তৈরির পাশাপাশি চলমান লকডাউন পরিস্থিতি নিয়ে সরকারকে বিব্রত করতেই কুচক্রী মহলটি এমন গুজব ছড়াচ্ছে বলে অনুসন্ধানে জানা গেছে।

অনলাইনে প্রকাশিত কিছু ভিডিও ও ছবিতে দেখানো হয়েছে, গ্রামের কোন এক ফাঁকা জায়গায় আইনমন্ত্রীর মায়ের জানাজা ও দাফন হচ্ছে। কিন্তু বাস্তবতা হলো, রাজধানীর বনানীস্থ পানি উন্নয়ন বোর্ডের অফিসার্স কোয়ার্টার জামে মসজিদ প্রাঙ্গণে জানাজা শেষে তাকে বনানী কবরস্থানে সমাহিত করা হয়।

উল্লেখ্য, শুক্রবার (১৭ এপ্রিল) দিবাগত রাত ৩টা ৪০ মিনিটে রাজধানীর অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আইনমন্ত্রী আনিসুল হকের মা জাহানারা হক। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৫ বছর।

ফেনীর হালচাল
ফেনীর হালচাল